• Facebook
  • Yahoo
  • Google
  • Live
463 views

আমাদের সমাজে এরকম অনেকেই আছেন, যারা বিয়ের ক্থা শুনলেই পাঁচ পা পিছিয়ে যান।অনেক সময় দেখা যায়, একজন প্রতিষ্ঠিত মানুষ, যিনি চাইলেই একটি সংসার সামলাতে পারেন, সেই মানুষটি ও বিয়ে করতে নারাজ। আমরা অনেক সময় ভেবে থাকি, হয়ত তার জীবনে এমন কোন ঘটনা পূর্বে ঘটেছিল, যার কারণে মানুষটি আর বিয়ের দিকে পা বাড়াতে চান না অথবা আমরা ভেবেই নেই, হয়ত পছন্দের মানুষের সাথে বিয়ে হচ্ছে না দেখে বিয়ে করতে নারাজ।

 

আমরা কি কখনও ভেবে দেখেছি, বিয়ে না করতে চাওয়ার পেছনে অন্য কারণ ও থাকতে পারে। এই বিয়ে করতে না চাওয়া বা বিয়ে করতে ভয় পাওয়া এসব কে আক ধরণের মানুষিক রোগের লক্ষণ হিসেবে বিবেচনা করা হয়। রোগটির নাম  গ্যামোফোবিয়া ( Gamophobia) গ্যামোফোবিয়া ( Gamophobia) হল বিয়ে বা যেকোণ ধরণের স্থায়ী সম্পর্কে জড়িয়ে পরার ভয়। যারা এই রোগে আক্রান্ত, তারা আসলে নতুন সম্পর্ক করতে কিছুতা ভয় পান বা বিয়ে করা থেকে তারা দূরে থাকেন কারণ বিয়ে মানেই নতুন সম্পর্কে জড়ানো।

 

বিভিন্ন কারণেই গ্যামোফোবিয়া ( Gamophobia) হতে পারে। ছোটবেলা থেকেই অনেকে বাবা-মার মধ্যে বিভিন্ন ধরণের সমস্যা দেখে বড় হয়। তাই তাদের মধ্যে এমন ধারন চলে আসে, সম্পর্ক গুলো হয়ত এমনই হয়। আবার, দেখা যায় অনেকের প্রেমের সম্পর্ক ভেঙে গেলে, সে আর নতুন করে কারো সাথে সম্পর্ক করতে ভয় পান।

আপনার আশেপাশের মানুষের কথা ভেবে দেখুন, এমন কী কি আছেন যিনি গ্যামোফোবিয়া ( Gamophobia) রোগে আক্রান্ত। কাছের কারো কথা যদি মনে পড়ে কি? যদি কারো কথা মনে পড়ে, তাহলে আজই কথা বলে দেখুন একবার। গ্যামোফোবিয়া ( Gamophobia) অনের ভয়ংকর রোগ না, একটু মন খুলে কথা বললেই হয়ত কেউ একজন ফিরে আসতে পারে সহজ স্বাভাবিক জীবনে।

 

 

 

  

Posted in: Family & Home, Society
Like (4)
Loading...
4
Right